Banglasahitta

Welcome to Banglasahitta

One Step to the Heart

Banglasahitta
Banglasahitta

Welcome to Banglasahitta

One Step to the Heart

Banglasahitta
Gourab Roy, Founder and CEO at Banglasahitta.org
Gourabroy

Gourab Roy, Founder and CEO at Banglasahitta.org

বাংলা সাহিত্যের জগতে আপনাকে স্বাগত। আমরা বাংলা সাহিত্যের ইতিহাস : প্রাচীন যুগ, মধ্যযুগ ও আধুনিক যুগের সাহিত্যিক পরিচিত ও সাহিত্যকর্ম নিয়ে কাজ করি। আমরা এখানে মহাকাব্য, কাব্য, উপন্যাস, ছোটগল্প, নাটক, ইতিহাস, দর্শন, মহাকাব্য, আধুনিক বাংলা কবিতা, ছন্দ ও অলঙ্কার, বুক রিভিউ, বাংলা ব্যাকরণ, গবেষণা রীতি ও পদ্ধতি, ধ্বনিবিজ্ঞান ও ভাষাবিজ্ঞান, ফোকলোর ও বাংলা লোকসাহিত্য, সাহিত্যতত্ত্ব, নন্দনতত্ত্ব ও বিশ্বসাহিত্যের আলোচনা ও সমালোচনা নিয়ে বিভিন্ন আর্টিকেল পাবলিশ করে থাকি। 

আমাদের বাংলা সাহিত্য (https://www.banglasahitta.org) ওয়েবসাইট’টি আপনাকে প্রকৃত ও বাস্তব জ্ঞান দেওয়ার জন্য সর্বদা নিবেদিত। বাংলা সাহিত্য ওয়েবসাইটটি ২০২০ সালে কার্যক্রম শুরু করেছে। এটি বাংলাদেশে শুরু থেকে অনেক দূর এগিয়েছে। যখন প্রথম বাংলা সাহিত্য ওয়েবসাইটটি নিয়ে আমরা যাত্রা শুরু করি, তখন আমাদের বাস্তব সত্য ও প্রকৃত জ্ঞান আহরণের জন্য অনেক গবেষণা করতে হয়েছিল। যাতে আমরা, আর্টিকেলের মধ্য দিয়ে আপনাদের সঠিক তথ্য প্রদান করতে পারি। 

সঠিক তথ্য সংগ্রহ করতে আমরা বিভিন্ন লেখকের বই, জার্নাল ও ওয়েবসাইটের সহায়তা নিয়ে থাকি। মূলত সঠিক তথ্য ওয়েবসাইট ভিজিটরদের প্রদান করতে অনেক সময় আমরা বিভিন্ন নামকরা গবেষক, লেখক, তাত্ত্বিকদের বই অথবা থিসিস পেপার থেকে তথ্য হুবহু কপি করে আর্টিকেলে সংযুক্ত করি। আর্টিকেলের শেষে এসব বই, জার্নাল ও থিসিস পেপারের রেফারেন্সও দিয়ে থাকি। এজন্য কোনো তাত্ত্বিক, গবেষক, লেখক যদি মনে করেন এতে আপনার সমস্যা হচ্ছে তাহলে আমরা আর আপনার লেখা রেফারেন্স হিসেবে আর্টিকেলে প্রকাশ করবো না।

আমি আশা করি যে আপনি ওয়েবসাইট থেকে সঠিক তথ্য ও প্রকৃত জ্ঞান অর্জন করবেন এবং বিভিন্ন অজানা তথ্য জানতে পারবেন, যা আপনার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে কাজে আসতে পারে। আমি যদি এতটুকুও আপনাদের সঠিক তথ্য দিয়ে সাহায্য করতে পারি, তাহলে আমি নিজেকে ধন্য মনে করবো। নতুন আর্টিকেল পেতে আমার ওয়েবসাইটের সাথে থাকুন। আপনার সকল পরামর্শ, প্রশ্ন, মন্তব্য, উপদেশ সাদরে গ্রহণযোগ্য। ধন্যবাদ! 

বাংলা সাহিত্যের জগতে আপনাকে স্বাগত। আমরা বাংলা সাহিত্যের ইতিহাস : প্রাচীন যুগ, মধ্যযুগ ও আধুনিক যুগের সাহিত্যিক পরিচিত ও সাহিত্যকর্ম নিয়ে কাজ করি। আমরা এখানে মহাকাব্য, কাব্য, উপন্যাস, ছোটগল্প, নাটক, ইতিহাস, দর্শন, মহাকাব্য, আধুনিক বাংলা কবিতা, ছন্দ ও অলঙ্কার, বুক রিভিউ, বাংলা ব্যাকরণ, গবেষণা রীতি ও পদ্ধতি, ধ্বনিবিজ্ঞান ও ভাষাবিজ্ঞান, ফোকলোর ও বাংলা লোকসাহিত্য, সাহিত্যতত্ত্ব, নন্দনতত্ত্ব ও বিশ্বসাহিত্যের আলোচনা ও সমালোচনা নিয়ে বিভিন্ন আর্টিকেল পাবলিশ করে থাকি।  আমাদের বাংলা সাহিত্য (https://www.banglasahitta.org) ওয়েবসাইট'টি আপনাকে প্রকৃত ও বাস্তব জ্ঞান দেওয়ার জন্য সর্বদা নিবেদিত। বাংলা সাহিত্য ওয়েবসাইটটি ২০২০ সালে কার্যক্রম শুরু করেছে। এটি বাংলাদেশে শুরু থেকে অনেক দূর এগিয়েছে। যখন প্রথম বাংলা সাহিত্য ওয়েবসাইটটি নিয়ে আমরা যাত্রা শুরু করি, তখন আমাদের বাস্তব সত্য ও প্রকৃত জ্ঞান আহরণের জন্য অনেক গবেষণা করতে হয়েছিল। যাতে আমরা, আর্টিকেলের মধ্য দিয়ে আপনাদের সঠিক তথ্য প্রদান করতে পারি।  সঠিক তথ্য সংগ্রহ করতে আমরা বিভিন্ন লেখকের বই, জার্নাল ও ওয়েবসাইটের সহায়তা নিয়ে থাকি। মূলত সঠিক তথ্য ওয়েবসাইট ভিজিটরদের প্রদান করতে অনেক সময় আমরা বিভিন্ন নামকরা গবেষক, লেখক, তাত্ত্বিকদের বই অথবা থিসিস পেপার থেকে তথ্য হুবহু কপি করে আর্টিকেলে সংযুক্ত করি। আর্টিকেলের শেষে এসব বই, জার্নাল ও থিসিস পেপারের রেফারেন্সও দিয়ে থাকি। এজন্য কোনো তাত্ত্বিক, গবেষক, লেখক যদি মনে করেন এতে আপনার সমস্যা হচ্ছে তাহলে আমরা আর আপনার লেখা রেফারেন্স হিসেবে আর্টিকেলে প্রকাশ করবো না। আমি আশা করি যে আপনি ওয়েবসাইট থেকে সঠিক তথ্য ও প্রকৃত জ্ঞান অর্জন করবেন এবং বিভিন্ন অজানা তথ্য জানতে পারবেন, যা আপনার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে কাজে আসতে পারে। আমি যদি এতটুকুও আপনাদের সঠিক তথ্য দিয়ে সাহায্য করতে পারি, তাহলে আমি নিজেকে ধন্য মনে করবো। নতুন আর্টিকেল পেতে আমার ওয়েবসাইটের সাথে থাকুন। আপনার সকল পরামর্শ, প্রশ্ন, মন্তব্য, উপদেশ সাদরে গ্রহণযোগ্য। ধন্যবাদ!  গৌরব রায় প্রতিষ্ঠাতা ও সিইও,  banglasahityo.com  লেখকের সাথে যোগাযোগ করুন বাংলা সাহিত্য সাইটটিতে আপনাকে স্বাগত! আমি অত্যন্ত আনন্দিত যে আপনি আমার সাথে যোগাযোগ করতে চান। নিম্নে যোগাযোগের ঠিকানা দেওয়া হলো: মোবাইল নম্বর: +8801728166154 ইমেইল ঠিকানা: gourab@banglasahitta.org ফেইসবুক আইডি: https://facebook.com/gourabroysust ওয়াটসঅ্যাপ নম্বর: +8801728166154 আপনার সকল পরামর্শ সাদরে গ্রহণযোগ্য। ধন্যবাদ! গৌরব রায় বাংলা বিভাগ,  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট, বাংলাদেশ। 

CONTACT ME

বাংলা সাহিত্য সাইটটিতে আপনাকে স্বাগত! আমি অত্যন্ত আনন্দিত যে আপনি আমার সাথে যোগাযোগ করতে চান। নিম্নে যোগাযোগের ঠিকানা দেওয়া হলো:

আপনার সকল পরামর্শ সাদরে গ্রহণযোগ্য। ধন্যবাদ!

গৌরব রায়
বাংলা বিভাগ, 
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট, বাংলাদেশ। 

The content is copyright protected.